Friday, February 27, 2015

চলন্তিকা ও মৃত্যু


চলন্তিকা ও মৃত্যু
.............. ঋষি
===================================
মৃত্যুর মুখোমুখি ঈশ্বর
চলন্তিকা আমি বাঁচতে চাই একবার।
সমস্ত বর্ণময় আলোর ছটায় তোর জীবনের তৃষ্ণায়
একবার ডুব দিয়ে পাহাড়ি জোত্স্নায়
ঝরনার জলে ভিজতে চাই।

আজ চলতে থাকা তৃষ্ণার নাম জীবন
ফুটপাথ দিয়ে হেঁটে যাওয়া স্পর্শের আকাশ চলন্তিকা।
আকাশের রং নীল
হিসেবে গরমিল ,গরমিল জীবনের প্রতি পর্যায়।
অসম্ভব স্থির ,তোর চোখের চাহুনি
আমার ভয় করে চলন্তিকা।
আমার ভয় করে একলা পথ চলতে
শরীর পেরিয়ে হৃদয় তারপর সময় ,
আমার একলা থাকতে ভয় করে।

মৃত্যুর মুখোমুখি ঈশ্বর
চলন্তিকা আমার বিবেকের  শেষ ধাম।
সমস্ত বর্ণমালার নাটুকে শব্দের মিশ্রনে অদ্ভূত আকুতি
একবার ডুব দিয়ে দেখি নক্ষত্র মন্ডল আর চাঁদ
আমি ঢেকে যায় আকাশে নিচে ,মৃত্যু নিশ্চয়।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...