Wednesday, February 25, 2015

আর কতদিন

আর কতদিন
........... ঋষি
=========================================
কতদিন দেখে নি তোকে
চোখে তলায় জমা ক্লান্তিতে আশার চোখ।
কতদিন জড়িয়ে ধরিনি তোকে
শুধু জীবনের সময়ের পাতায় জমা তৃষ্ণার ঠোঁট।
শান্তি নেই ,জীবিত বাহানায় মৃত স্তবকে আমার কবিতায়
আজকাল হারিয়ে যায়
হারিয়ে যায় সময় ঘড়ির কাঁটার অপেক্ষায়।

আজকাল মাঝে মাঝে তোকে দেখতে ইচ্ছে হয়
পাহাড় পেড়িয়ে নতুন ঠিকানায় পাহাড়ি জোত্স্নায়।
তোর গায়ে পাহাড়ি সবুজ শাড়ি
রুমঝুমে ঘুঙুর তোর পায়ে।
আমার কবিতায় বারংবার আলতা পায়ে
তুই হেঁটে চলে যাস ,রেখে যাস ছোপ বিষন্ন হৃদয়
আজকাল তোকে বুঝতে ইচ্ছে হয়।

কতদিন দেখি তোকে
চোখে তারায় ধরা আকাশে নীল রং।
সত্যি আকাশ ধরা যায় না আমার শেওলা ধরা হৃদয়
সত্যি তোকে বলা যায় না আমার  এই রক্তাক্ত হৃদয়।
শান্তি নেই কতদিন দেখি নি তোকে
তোর ঠোঁটে গোলাপে সদ্য ফুটতে থাকা সময়
আমার অসময় তোকে জড়াতে পারি নি।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...