Thursday, February 19, 2015

অনেককিছু

অনেককিছু
.............ঋষি
=======================================
কি যেন বলার ছিল তোকে
মন আজ বিকেলের খোঁজে পরিযায়ী ইচ্ছা।
মনের কলামে শেষ রৌদ্র ছুঁয়ে
ঈশ্বর হাসছেন।
মন মৃত্যুতে জীবন শেষ ,জড়ানো হাসি
আমাকে কি তোর মনে পরে।

পরে না মনে
আমি জানি জীবন ফুরিয়ে যাওয়ার আগে,
আমার শহর ছুঁয়ে তোর শহরে আজকাল শীতল বৃষ্টি।
শান্তির বিছানার চাদরে আমার কবিতারা আজ তেজ্য
কিন্তু আমার ডেস্কটপের স্কিনে তোর মুখ ,
কিছুতেই বদলাতে পারছি না।
জানিস তোকে অনেককিছু বলার ছিল আমার
কিন্তু আজ বলতে পারছি না।

কি যেন ছিল রোজ বিকেলের ঠিকানায়
সমস্ত অধিকার জুড়ে আমার তোকে কফি কাপে।
কি যেন শান্তির ওম তোর গলার স্বরে
আমার কবিতারা জীবন্ত আগুনে।
সদ্য ঘুম ভাঙ্গা চোখে ,অনিদ্রার কফিনে শুয়ে
আমার কবিতারা পরিযায়ী। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...