Tuesday, February 3, 2015

rishi026@gmail.com

প্রেম তোর কৃপায়
.................... ঋষি
=======================================
নিরাশ্রয় আমি প্রেম তোর কৃপায়
কিছু ফেলে আসা সময় অবুঝ  হৃদয়ের চাবিকাঠি।
অনিয়মে ব্যতিব্যস্ত সময় প্রেম তোর দরজায়
মাথা ঠোঁকে ফেলে আসা বেলা।
সেই সময় ,অসময় একলা দাঁড়িয়ে থাকা
স্বপ্নের বারান্দায় ,প্রেম তোর ঠোঁটে চুমু।

তোর খোলা হাওয়া উড়ে যাওয়া আঁচল
তোর গোপনে লুকোনো চোখের ভাষায় প্রেম।
আমি জীবিত থেকে গেছি
তোর চোখে আমি মরণ দেখেছি।
দেখেছি আমার ফেলে আসা সময়ের দীর্ঘশ্বাস
খানিকটা বিশ্বাসে আমি হারিয়ে গেছি।
তোর সাথে ,তোর হাতে হাত ,হৃদয়ের গভীরে অলিগলি
আমার জীবিত বাস।

নিরাশ্রয় আমি প্রেম তোর কৃপায়
কিছু পরে থাকা স্মৃত্মি প্রেম তোর ভাবনায়।
আমার বাড়ানো দুই হাতের মাঝে তুই
আমার জীবনে  ,আমার মরণে স্বপ্নের ঘনঘটা।
অসংখ্য বজ্রপাত হৃদয় নোনা বৃষ্টি
প্রেম তোর কৃপায় বাউল আমি।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...