Sunday, February 1, 2015

আমার কবিতা বেলা

আমার কবিতা বেলা
................ ঋষি
======================================
অযথা তুমি পারো কি করে
কি করে তুমি সরে থাকো এত দূরে।
আমি বৃষ্টি দেখেছি ,আমি রৌদ্রে পুড়েছি
আমি অকারণে হেসেছি ,তোমাকে ভালোবেসেছি।
কিন্তু বুঝি না সমীকরণ
কিসের তাড়া তোমার ,ছেড়ে যাওয়ার ,চলে যাওয়ার
অনেক অনেক দূরে।

বারান্দায় দাঁড়িয়ে দেখি তোমার  মুখ
আমার আয়নায় দেখি তোমার মুখ।
আমার সমুদ্রে বারংবার স্রোতের আনাগোনা
সবাই যায় যাক ,তুমি থাকো।
আমার জীবনের সময়ের চলে যাওয়া
সময় যায় যাক ,শুধু তুমি থাকো।
আমার ভিতর ,আমার পৃথিবীর মাটিতে তোমার নতুন জন্ম
শুধু আমি তোমার জন্য।

অযথা তুমি পারো  কি  করে
কি করে তুমি সরে যেতে পর এত দূরে।
আমি শ্মশানের আগুনে নিজেকে পুড়িয়ে পোড়া চাই
তুমি জানো আমি বাঁচতে চাই।
কারণ অকারণে তোমাকে ঘিরে দৈনন্দিন হেঁটে চলে
কিন্তু মেলে না সমীকরণ।
কিসের তাড়া তোমার,আমাকে ফেলে যাওয়ার পৃথিবীর পথে
একলা আমার কবিতা বেলা। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...