Sunday, February 1, 2015

RISHI026@GMAIL.COM

হৃদয়ের জোকার
.................. ঋষি
==========================================
সেই সময়টা  আমার ছিল
আমার বুকের উপর তুই উত্তাল ঢেউ।
আমার অলিন্দের অগনতি আনাগোনা সময়
অগনতি বাস্তবের গতিশীল পর্দায় অন্ধকার।
শুধু তুই আমায় ঘিরে
শধু তুই আমার বুকে মাথা ক্লান্ত সময়।

আমি জীবন দেখি নি ,দেখেছি ফুরিয়ে যাওয়া
যেমন ফুরোয় দিন দৈনন্দিন ক্যালেন্ডারে।
যেমন ফুরোয় আলো সুদিনের আশায়
তেমনি আমি ফোরাতে চেয়েছি নতুন সুপ্রভাতে।
তেমনি আমি ঘিরে রয়েছি সেই সময়
আমার দুই বাহুর মাঝে তুই।
তোর ওম আমার প্রেমের শরীর
আমার স্বপ্ন ,আমার জীবন হাহাকার।

সেই সময়টা আমার ছিল
এই সময়টাও আমার তুই আমার খুব কাছে।
আমার বুকের খাঁচায় না বলা হৃতপিন্ডে জমা বেঁচে থাকা
জমে থাকা জীবিত আয়নায় আমি হাসছি ,হৃদয়ের জোকার।
আমার কাঙ্গাল রূপ
আমি যে পথের ভিখারী চিরকালীন তোর তৃষ্ণায়। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...