Thursday, February 26, 2015

একদিন তোকে

একদিন তোকে
................. ঋষি
=========================================
একদিন তোকে স্বপ্নের শহরে
ঘুরতে নিয়ে যাব মন।
সেদিনও কি তোর কালো স্যানগ্লাসের আড়ালে চোখ হাসবে
সেদিনও কি তুই বলবি আমি মৃত্যুর কবিতা।
তোর লালচে সালোয়ার বেয়ে মাকড়সার জাল
সেদিনও কি আমাকে বিপদসংকেত দেবে ফাঁকা শহরে।

থেমে যাবে গাড়ি ,ঘোড়া,শহরে সেদিন কারফিউ
ক্লান্ত চরণে সময় এসে দাঁড়াবে কোনো রেস্তরার দরজায়।
কিংবা গরম কফির কাপে ঠোঁট পুড়বে
চিনে বাদামের ঠোঙ্গায় সেদিন কি নুন দেবে সময়ের ফেরিওয়ালা।
নাকি স্বপ্ন বদলে যাবে
আমার স্বপ্ন শহরে বাজবে ভ্যালেন্টাইনের মিষ্টি সুর।

একদিন ঠিক তোকে নিয়ে যাব আমি
আমার সাথে মৃত্যু শহরে।
যেখানে থাকবে না কোনো শব্দ ,অদ্ভূত চাহুনির প্রশ্ন
প্রেম কি শুধু নিঃস্ব করে যায়।
কিংবা নাটকের শেষ ভাগে এসে বদলে যায়
যেমন বদলানো স্বপ্ন আমার শহরে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...