Saturday, February 21, 2015

তোকে লেখা যায় না

তোকে লেখা যায় না
............... ঋষি
=======================================
যখনি তোকে লিখতে যায় খিমচে ধরে কলমে নিব
আসলে সাদা পাতায় তোকে লেখা যায় না,
হয়তোবা আমি লিখতে পারি না আমি।
নিত্য অনিত্যের পথে আশাদের সহবাস ,
তোকে আসলে লিখে আমি আঁকতে পারি  না।

তোর রক্ত মাংসের সবটুকু সময়ের ভাঁজে
আটকানো জীবিত তারারা আমার মৃত আকাশে
জ্বলজ্বল করে বিধাতার মত।
 আর আমার
এ জীবনে যতটুকু ছিল সবটুকু তোর হাতে।
আমার বরাদ্দ দৈনন্দিন তোর ভালো থাকা
আমি ভালো আছি ,তুই আছিস তাই।
পাখিদের কলরব ,ভোরের মিষ্টি সূর্য ,ঋতু পরিবর্তন
নিয়মিত সময়ে লেখা দৈনন্দিন
সবটুকু গা সওয়া।
শুধু তোকে লিখতে গেলেই খিমচে ধরে কলমের নিব
সাদা পাতায়  তোকে লেখা যায় না।

তোকে লিখতে হয় হৃদয়ের কালিতে
রক্তের রঙে জ্বলজ্বল করে তোর নাম আমার অবচেতনে।
তোকে আসলে বেঁধে রাখা যায় না চেতনার রঙে
সময় থেমে যায় ,থেমে যায় পরিবর্তন এই জীবনে
আজকাল তোকে ছাড়া কিছু মনে থাকে না। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...