Tuesday, February 24, 2015

চলন্তিকা ও ডিজিটাল স্বত্বা

কাউকে ব্যক্তিগত ভাবে আঘাত করার অভিপ্রায় আমার নেই ,এই কবিতা নিতান্ত আমার ভাবনার প্রতিফলন।
চলন্তিকা ও ডিজিটাল স্বত্বা
....................... ঋষি
===========================================
চলন্তিকা অদ্ভূত পৃথুলা নিমজ্জিত আত্মা
আমি সম্ভোগের আনন্দে তুলে আনি যৌবন তোমার আঙ্গিনায়,
সুন্দর মোহময়ী রাত্রি ,পালতোলা আবরণে অদ্ভূত অহংকার।
চলন্তিকা খবর ছিল মুখ পুস্তিকায়
তুমি নাকি একা।
তোমার স্ট্যাটাস বলছে তুমি মোহময়ী
তোমার কয়েকলক্ষ ফলোয়ার্স।

ঘুম ভেঙ্গে যায় চলন্তিকা
সর্বত্র ছড়ানো তোমার টুকরো নোলকের স্বপ্নের আত্মায়।
আমি ডিজিটাল স্বত্বা ,তুমি পথভ্রষ্টা
আমার দেখার ছিল আলোর পথে উড়ন্ত পাখির শেষ ধাম।
দেখার ছিল প্রেমের কবিতায় তোমার কলমে আঁচর
ক্ষতবিক্ষত আমার আত্মার কোথাও তুমি ছিলে চলন্তিকা।
আমি বুঝি নি ,আমি বুঝতে পারি নি
হয়তো কখনো চায় নি বুঝতে, জীবনকে বাঁধতে।
তাইতো তোমায় আজকাল দেখি লুকোনো শাড়ির আড়ালে
তোমার যোনির প্রেমে মিথ্যা প্রেমের জঞ্জাল।

চলন্তিকা অদ্ভূত তোমার চাহুনির তৃষ্ণা
আমি হৃদয় সঙ্গমে খুলেছি দরজা খোলা নীল আকাশ,
সুন্দর হৃদয়ের শরীরে ,আমি পার করেছি পাহাড়ি জোত্স্না।
চলন্তিকা খবর ছিল অনেক আগে
তুমি নাকি পতিতা।
তোমার স্ট্যাটাস বলছে তুমি শরীরে আনন্দে প্রেম বোনো
দৈনন্দিন  নিজের মৃত শরীরে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...