Tuesday, February 17, 2015

হৃদয়ের স্পর্শে

হৃদয়ের স্পর্শে
................. ঋষি
================================
আজকাল তোকে চিনতে পারি না
কোনো পরিযায়ীর ডানায় ভর করে জীবন।
উতল হাওয়ায়,ভাসতে থাকে
পাহাড়ি মেঘে উবুর করা রৌদ্র আমাকে পোড়াই।
বারংবার কানের পাশে ফিসফিস
তোকে আমি আজকাল ছুঁতে পারি না।

তোর ভিজে ঠোঁটের গন্ধে
মাতাল করা মহুয়ায় আমি চান করি নি বহুদিন।
কেন যেন মনে হয়
তোকে আমি আর পেতে পারি না খুব কাছে।
আমার স্পর্শ গুলো আগুনে চিতায় পুড়ে  যায়
আমি আগুনে পুড়ে সোনা পেতে পারি না।

তোর সেই একলা বেলায় স্নানের ঘাটে
তোকে আমি ক্যানভাসে আঁকতে পারি না।
রং গুলিয়ে যায় ,হিসেব মেলে না
তোকে আমি কবিতায় লিখতে পারি না।
বারংবার জীবিত বাহানায় উপদ্রব
তোকে আমি ভালোবাসতে পারি না।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...