Wednesday, February 18, 2015

স্পর্শ দিয়ে যা

স্পর্শ দিয়ে যা
...................... ঋষি
=========================================
মন আমি জানি তুই আসবি ফিরে
বারংবার হাজারোরুপে  আমার কবিতায় শ্রাবন হয়ে।
আমি জানি তোকে ,সেই মেয়েটাকে
যার ঠোঁটের পাশে তিলটা রুপোলি দরগা
ঈশ্বরে অনুরাগ।
সেই ফেলে আসা বিকেলের ফাঁকা বাসস্ট্যান্ড
বেশ এতটুকু আর কি।

জীবন প্রবাহে অসংখ্য অজানায়
যারা ঝরা পাতা তারা ঝরে পরে নোনতা চোখে।
চোখ পুড়ে যায় লাল সূর্যের দেশে
ঠোঁট পুড়ে যায় অজানা নিরুদ্দেশে।
চেনা স্বাদ ,চেনা বিশ্বাস ,হাজার আশ্বাস আমার কবিতার
মন আমার কবিতারা তোকে চেনে মৃত্যুর মত ,
আর আমি তোকে চিনি জীবনের মত।

মন আমি জানি তোকে ফিরতেই হবে
আমার শহরের প্রতি নিঃশ্বাসে অটুটু বিশ্বাস।
হয়তো দুর্বলতা চেনা কফি সপে
আমি জানি তোকে ,সেই মেয়েটাকে।
যার প্রতি দৃপ্ত পদচরণ আমার বুকের মাটিতে একলা পলি
আমি আর কি বলি
আয় জীবন আয় রে স্পর্শ দিয়ে যা। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...