Saturday, February 7, 2015

নীরবতা কিছুক্ষণ

নীরবতা কিছুক্ষণ
................. ঋষি
===================================
নিজেকে ইচ্ছে  মতো গুছিয়ে
জীবন ঋতুমতি অবাধ্য চঞ্চল।
আমি চলে যাব ঠিক সময়ের ওপারে অন্য গ্রহে
সেখানে সংসার ,জটিল জীবনের কাটাকুটি খেলা।
সব একইরবে স্মৃত্মির আঁধারে অন্ধকার
শুধু সময় চলে যাবে।

আমি চলে যাব জীবন্ত অঙ্গারে লকলকে জিভ
বাড়তে থাকা হৃদয়ের আগুনে।
এক চিমটে ঘি,আমার চিতায়
আমি পুড়ে যাব ঠিক।
সময়ের সাথে সময় পুড়িয়ে যায় যেমন
তেমনি আমি নিজেতে হারিয়ে যাব।
শুধু  রয়ে যাবে বাউলে হৃদয়ের পাথুরে গান
খাঁচার ভিতর অচিন পাখি ,কেমনে আসে যায়।

নিজেকে ইচ্ছে মতো সাজিয়ে
ঠোঁটের চাদরে পাতা থাকবে স্পর্শের লাভা।
আমি পুড়ে যাব ঠিক
চোখের গভীরে লেখা থাকবে আমার দিনলিপি।
আমি হারিয়ে যাব ঠিক
তোর শরীর জুড়ে থাকবে আমার জ্যান্ত স্মৃত্মি।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...