Saturday, February 7, 2015

ঠিকানাহীন

ঠিকানাহীন
.............. ঋষি
====================================
পর্যন্ত ,পর্যন্ত এখন সময় আসেনি
বিনিময়ে রাখা হৃদয়ের ঠিকানা এখনো লাগেনি।
চেয়েছি অনেক কিছু
কিন্তু  কিছুই দিতে পারি নি।
প্রেম আমি সর্বশান্ত
আমি জীবনে আসতে পারি নি।

জটিল কোনো রোগের মত
আমার সাময়িকী আলোকে বীর্যপাত।
নির্ভীক জীবন এগিয়ে যায় চেতনার খোঁজে
আরো গভীরে প্রেম।
তোকে আমি ছুঁতে পারিনি
তাইতো আমি ব্যস্ত ভীষণ।
তোকে হাসাতে পারি নি
তাইতো আমি জীবিত ভীষণ।
প্রেম আমি লঙ্কায় গিয়ে আগুন লাগাতে পারি নি
কিছুতেই নিজেকে নিঃস্ব করে ,হারিয়ে যেতে পারি নি।

পর্যন্ত পর্যন্ত রাবনের সিঁড়ির শেষ ধাপ
বিলুপ্ত কোনো প্রাচীন ধর্মগ্রন্থের পরিচিত চরিত্র।
প্রেম শুধু চেয়ে  গেছে
পৌঁছতে চেয়েছে হিসেবের শেষ ঠিকানায়।
কিন্তু আকাশকে লেখা চিঠি
প্রেম এখনো আমার কাছে আসে নি। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...