Friday, April 19, 2024

চরিত্রহীন

আমার দুহাতে তোমার স্তন 
দুটো হাতবোমা, এই সভ্যতার ধ্বংস চাই 
আদমের জারজ আমি 
তবুও তোমার সঙ্গমে জন্ম চাই 
একটা জীবন, একমাত্র তুমি
শুধু কবিতায় নয়, চরিত্রহীন অসামাজিক আমি
তোমাতে মুক্তি চাই। 
.
অনেকের সাথে মিশে আমি আর নষ্ট নয়
শুধু আগুন খেয়ে তোমাতে নষ্ট হতে চাই, 
কবিতা লেখার জন্য বহুগামি শাড়ীর তলায় নষ্টামি
হাজারো মানসীর মাঝে আমি একা,
বন্ধুত্ব নিয়ে নষ্টামি প্রেম আর কবিতার তফাৎ 
আর নয় 
এইবার শুধু ধ্বংস চাই,
এক চরুত্রহীন কবিতার মেরুদন্ডে
আমি তোমার উরু বেঁয়ে রক্ত হয়ে ঝরতে চাই। 
.
বড্ড মিথ্যা আমি 
আমার ধ্বংস স্থুপে ছড়ানো তুমি,তোমার মুহুর্ত 
তোমার বুকের কবিতার  নগ্ন স্থুপ 
তোমার নখের ডগায় ভয়ানক সায়ানাইট 
তোমার ঠোঁটে আগুন 
আমি সেই আগুন চুষে এইবার মরতে চাই
এ কোন কবিতা না
একটা ছবি ভ্যান গগ এবং মৃত্যু। 
.
চরিত্রহীন
...ঋষি 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...