Sunday, February 19, 2017

তারপর মৃত্যু

তারপর মৃত্যু
.......... ঋষি
================================

যে পথে হেঁটেছো তুমি
সেই পথ আমি হেঁটে এসেছি বহু আগে তোমার হাত ধরে।
তুমি হয়তো বদলে গেছো
কিন্তু আমার হাতের সিগারেট আমার শহরে দিন রাত জ্বলে।
আর জানো তো কিছু জ্বললে
পোড়ার গন্ধটা লোকানো যায় না।

শহরে বসন্ত মানে
কৃষ্ণচূড়া,,রাধাচূড়ার ভিড়ে কিছু কথা শুকনো পাতা চাপা দেওয়া।
শহরে আনন্দ মানে
মিথ্যে উৎসবে কাটানো দিন কিংবা একটা যাপন তুমি ছাড়া।
আমার কাছে শহর মানে তুমি
সেই তুমি বদলে গেছো।
আয়নায় মুখ দেখে অদ্ভুত লুকোচুরি খেলা তোমার ঠোঁটে
কিন্তু স্পর্শগুলো আজও তাড়া  করে আমায়।
একটা পিস্তল যেন অযথা ভয় দেখায়
ফায়ার তারপর মৃত্যু।

যে পথে হেঁটেছো তুমি
মিথ্যে ধামা চাপা দেওয়া জোকার দেখলে আমি হাসি।
তুমি হয়তো বদলে গেছো
হয়তো বদলে গেছি আমিও নিজের যাপনে।
কিন্তু বিশ্বাস করো
আমি সত্যি মিথ্যা বলতে শিখি নি।  

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...