Sunday, February 5, 2017

তবু মনে রেখো

তবু মনে রেখো
.......... ঋষি
=============================================
তবু মনে রেখো
ব্যস্ত বিকেলের মানে নিজের কাছে সংশয়।
তোমার তুলির টানে ফুটে ওঠা মুখের অবয়ব আজ সানায়ের উপহার
তুমি ব্যস্ত শিল্পী।
আমি কোনো কবিতার খাঁজে তোমার বুকের বিভাজনে
মুখ লোকানো উষ্ণতা।

এই নিরন্ন সকাল আমাকে মনে রেখো
জানি এর পর  শামুকের গতিতে হলেও বিকেল আসবে।
শেষ শীতের রৌদ্র  তোমার খোলা পিঠ বেয়ে একলা ছাদে
আমার জন্য দৌড়োবে।
জানি ধুলো উড়বে প্রচুর ,প্রচুর বেরসিক নিরম্নটা তোমাকে ভেজাবে
শীতের বিকেলে তুমি চান করা কাকের ছায়ায় আশ্রয় খুঁজবে।
গরম ওম
আমাকে মনে রেখো আমি থাকবো সেদিন।
অজানা সারাদিন তোমাকে জড়িয়ে ভীরু পিপাসার মতো পরম আদরে
তারপর রাত কাটবে।
ক্রমশ আকাশ জুড়ে তোমার মুখমন্ডল আমার প্রিয় চাঁদ
ভিজবো তো সেদিন আমি তুমি
আর আকাশের চাঁদ।

তবু মনে রেখো
সকাল সন্ধ্যে প্রতিদিন আমার কবিতার কলমে চলন্তিকা।
তোমার ব্যস্ততা মাখা দিনান্তরের চোখের কালিতে নিয়মিত আমি
আমার মুঠোফোনটা বেজে উঠলো।
জানি জ্বলজ্বল করবে তোমার নামটা আমার হৃদয়ের স্ক্রিনে
তারপর দিন ফুরোবে আবার একটা দিনে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...