Monday, February 27, 2017

রাস্তা একা

রাস্তা একা
............. ঋষি
========================================================
মনের ভিতর আয়নাটা আজ গুঁড়ো গুঁড়ো যন্ত্রনা
ফুটছে
ভিতর বাইরে অসংখ্য না বলা অভ্যেস
বিরক্তিকর
মুখোশের মিছিলে রাঙা হাসিতে সাজানো সম্পর্ক
যন্ত্রনা

সেই সীমাদেশ ছুঁয়ে থাকা  দুই পৃথিবী
 মেলার শব্দ, ঠেসাঠেসি, বায়নাক্কা, ঝোলাঝুলি,সেলফি, কেউ হারালো আবার খুঁজে পেলো।
 কারোও লিপস্টিক র রঙ শার্টের উপর
 কেউ ছুটল, কেউ চুড়ি পড়ল। আর অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকে অন্য আমি।
অজান্তে থিয়েটারে পপকর্ন চিবোতে চিবোতে ভুলে যায়
কোথাই  আমি।
স্মরণীয় মুহূর্তদের স্বাধীনতা আকাশের গভীর নীল
চলন্তিকা তোর চোখে আমি মরণ দেখেছি।
তাই তো মরতে চাই একবার
অন্য আমি তোর আয়নায়।

শহর যখন ছুটতে থাকে তখন ঘুম থাকে  তখন ঘোর  ভাঙে
 সেই মাত্র কথার রেশ না কাটিয়ে, যে চলন্তিকা ঘুমিয়ে যায়।
আর আমার  খুব শান্ত নিশুতি গভীর শহরটাকে দেখে
হেব্বি ভয় হয়। খুব...খুব... ভয় হয়।
রাস্তা ফাঁকা।
রাস্তা একা।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...