Monday, February 13, 2017

স্যানোরিটা

স্যানোরিটা
............ ঋষি
=================================================
মৃত্যুর মাঝ পথে চলন্তিকা জীবনে টেনে নিলি
বাঁকা হাসি ,কাজলে চোখ।
মুগ্ধতা মাখা  অনেকটা পথ আমার জীবনে র ডি  বর্মনের সুরে সেই গান
হুজুর ইস কদর হি না ইকরাকে চলিয়ে।
সমস্ত পরিচয়জুড়ে আজকাল একটা অনুরণ কিছুটা নিস্তব্ধতা
চলন্তিকা তোর হাসির শব্দ আমি শুনতে পাই।

শুনতে পাই আরো অনেককিছু
তোর গলার স্বরে গীতবিতান যেন প্রতিমুহূর্তে আমার মিউজিক্যাল জ্যার্নি।
সা রে গা মার্ সুরের জগতে সৃষ্টিরা যেমন শব্দবহুল
ঠিক তেমনি শব্দবহুল আমার কাছে তোর উপস্থিতি একটা শহরের।
শহরের সকাল সন্ধ্যে হাজারো মানুষের ভিড়ে
তোকে দেখতে চাওয়া ,তোকে দেখতে পাওয়া যেন মৃত্যুফেরত কোনো প্রাণ।
নতুন করে প্রাণের সঞ্চয়
অসংখ্য আসনে বিলাসবহুল সিনেমা গৃহে।
বাঁচার অভিনয়
আজকাল পপকর্ণ আর কফি সহযোগে খুব সহজ মনে হয়।

মৃত্যুর মাঝ পথে চলন্তিকা জীবনে টেনে নিলি
মুগ্দতা আর পরিচয়।
আমি তো বারংবার মুগ্ধ হই শহরের আকাশে বাতাসে ভ্যালেন্টাইনের সুর
পল পল দিলকে পাস্ তুম রেহতি হো।
সমস্ত পরিচয় জুড়ে একটা প্রশ্ন থেকে যায়
স্যানোরিটা বড়ি বড়ি শহরমে ইটনি ছোটি ছোটি বাত হোতি রেহতি হ্যা। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...