Monday, May 22, 2017

পাগলামি (৪)

পাগলামি (৪)
.... ঋষি
=========================================================

দূরত্ব কোথাও রয়ে গেলো
আমার ছাদ থেকে তোমার ছাদে স্মরণীয় নিমন্ত্রণ।
এই চিঠি তুমি পড়বে জানি
হাসতে হাসতে তোমার কপালের  লাল সূর্যটা আরো উত্তপ্ত প্রতিদিনের মতো।
তবু আমি কখনো বলবো না
ভালোবেসে সখী নিবিড় নিভৃতে আমার নামটি লিখো।

সারা আকাশ জুড়ে আজ তোয়ালের মতো মেঘ
সূর্যের তাপে পারদ ঝরছে শরীরে।
আমার সকালের চুমুতে বাতাস বয়ে তোমার বাড়ির বারন্দায়
তুমি স্নান করে চুল ঝাড়ছো ,এলোমেলো শাড়িটা নিজের মতো কোনো অবলোচনে।
আমি সব দেখতে পাই
সমস্ত সকাল জুড়ে যে চিঠি আমি তোমাকে লিখছি।
তার প্রতিটা পাতার স্পর্শ গুলো তুমি পড়ছো
তোমার হাসিটা আজ একইরকম আছে আমি জানি
আমার আলো।
এই শহরের আকাশের কাছাকাছি যে ধুলো থাকে ভেসে
তারা ঠিক চেনে এই অন্ধকার।
পৃথিবীর ধুলো শুধু জানে আমাদের বিষণ্ণ বেঁচে থাকার নীরবতা
অথচ সময় সাক্ষী আমি তুমি একসাথে।

দূরত্ব কোথাও রয়ে গেলো
আজ ভোরে তোমাকে দেখেছি আমি পর্দার আড়ালে সময়ের মতো।
গোলাপি মেঘেরা হঠাৎ আজ ঘনিয়ে এসেছিলো
শুধু বৃষ্টি  এলো না শুধু  টুপ করে গড়িয়ে নামলো তোমার আখরোট ঠোঁট বেয়ে।
এই চিঠি তোমার কাছে পৌঁছবো কিনা জানি না
তবে জানি এই সব আমার অগোছালো পাগলামি তুমি খুব  ভালো জানো। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...