Sunday, May 21, 2017

প্রেয়সী চাঁদ

প্রেয়সী চাঁদ
....... ঋষি
================================================
ছায়াপথ থেকে ছায়াপথ ,গ্রহ থেকে গ্রহান্তর;
ঘুরে ফিরে গ্রহাণু্র  মতো তোমার দরজায় গিয়ে দাঁড়ানো ।
দরজা খোলো  চাঁদ
সারা ব্রম্হান্ডের অন্ধকার কয়েক মুহূর্তের ফুল ফোটে
সকাল আসে
আমিও হারিয়ে যায় চাঁদের সাথে

প্রতিদিন একই নিয়ম
আবর্তন আবদ্ধ কোনো পোশাকি আয়োজন আমাকে একলা রাখে।
আরো ছায়াপথ
আরো ছায়া ছায়া অস্তিত্বের ভিড়ে আমি আমি ক্ষুদ্র নক্ষত্র।
তুমি আকাশের চাঁদ
অপেক্ষা প্রতি রাতে তোমার দরজার কলিংবেলে নিরালা সময়।
প্লিস দরজা খোলো
কেউ কি আছে আমার মতো ,আমার আদরে ,অন্ধকার আকাশ।
প্রয়োজন
দরজা খোলে হাসি মুখ আকাশের চাঁদ
চারপাশে রুপোলি আদর আমার।

মাঝে মাঝে মনে হয় আর ছায়াপথ ,গ্রহান্তরে নয়
ছুটে যায় পৃথিবীর দিকে।
একবার একবার পৃথিবী থেকে আমি চাঁদ দেখতে চাই
খোলা দরজা আদরের চাঁদ প্রেয়সী আমার।
আমি আছড়ে পড়ি পৃথিবীর বুকে
তারপর হঠাৎ দেখি চারিপাশে ঝলমলে সকাল।   

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...