Friday, May 19, 2017

নিশ্চিন্ত মৃত্যু

নিশ্চিন্ত মৃত্যু
............... ঋষি
=================================================
কিছুটা মুহূর্ত ঘন হয়ে আসুক
সামনে শুরু আবার একটা দিন কোনো অজানায়।
কাল রাতে ঘুম হয় নি ভালো
চলন্তিকা তোর স্বপ্নে অনেকগুলো দেওয়াল আমি ভাঙছিলাম।
তারপর হঠাৎ ঘুম ভেঙে গেলো
বাইরে এখন আলো আঁধারি মেশানো কোনো নতুন শুরু।

বিছানায় শুয়ে বেশ লাগে নিজেকে পায়চারি করাতে
হৃদয়ের ব্যালকনিতে ক্যাকটাসগুলো এখনো যে জীবিত।.
বেশ লাগে ভাবতে তুই রোদের পায়েল পরে
উঠে এসেছিস হৃদয়ের   ছাদে।
আকাশে আকাশে আমার ভুবন কাল রাতে মরে গেছে অনাদরে
আমার ক্লিষ্ট মৃতদেহ  নিয়ে আমি  দাহে,,,,,, দিগন্তপারে।
তারপর ... তোর বুকের দাহে ভাসছে আমার ছাই ভস্ম পোড়া কিছু কবিতা
ক্ষনিকের ভাবনায় আমি দেখছি তুই  কুড়োচ্ছিস।
তুই  পড়তে চাইছিস আমাকে নিরবচ্ছিন্ন মনোযোগে
আর আমি তখন শুধু কবিতা।

কিছুটা মুহূর্ত ঘন হয়ে আসুক
তোর চিবুক ছুঁয়ে আমি স্বপ্নে কোনো  অজানায়।
কাল রাতে ঘুম হয় নি ভালো
চলন্তিকা তোর স্বপ্নে শুধু অনেকগুলো দিন আমার বেঁচে থাকা।
তারপর কেন জানি আঁতকে উঠলাম আমি
বাইরে তখন আলো আঁধারি কোনো নিশ্চিন্ত মৃত্যু আমার অপেক্ষায়। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...