Wednesday, May 31, 2017

ডেকো বৃষ্টি বলে

ডেকো বৃষ্টি বলে
............ ঋষি
======================================================
ফুরোনো দিনের আলো
আর অন্ধকার বৃষ্টি চুমু খায় সময় ক্রমাগত নিজের ভিতর।
আমাকে মেঘ বলে ডেকো না কখনো
বরং ডেকো বৃষ্টি বলে।
আমি অনবরত নিজের খুশিতে ভিজতে চাই নিজের সাথে
ভেজাতে চাই তোমায়  দিবানিশি

আকাশে আজকাল যখন তখন নীরব মেঘ
বাতাসে তখন বাজতে থাকে কোনো ফুরিয়ে যাওয়া গান।
আমি কান পেতে শুনি
আমি হৃদয় রেখে শুনি ক্রমাগত বৃষ্টির শব্দ।
তুমি এগিয়ে আসো শহরে জল পেরিয়ে পুরো ভিজে কাক
আমি ঠিক দেখতে পাই তোমায় ,তোমার ঠোঁটের লিপস্টিকে তখন অন্যরকম স্বাদ।
তুমি নিয়মিত ছাতা আনতে  ভুলে যায় ,
আসলে এটা বাহানা আমি জানি।
আসলে তুমি ভিজতে চাও আমার সাথে ,আমার শহরের সাথে
বন্য কোনো আদম একলা তখন তোমার নিরালায়।

ফুরোনো দিনের আলো
প্রকৃতির ক্যানভাসে তখন মিলিমিশি নীল আর আমি।
আমি মেঘ হতে চাই নি কখনো ,কখনো চাই নি আকাশের বুকে বাসা বুনতে
আমি বৃষ্টি হতে চেয়েছি।
আমি অনবরত নিজের খুশিতে ভেজাতে চেয়েছি তোমায়
পরম আদোরে ,পরম স্নেহে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...