Sunday, May 28, 2017

হঠাৎ বৃষ্টি

হঠাৎ বৃষ্টি
.............. ঋষি
=====================================================
গ্রীষ্মের সমস্ত আদ্রতাটুকু তোমাকে ছুঁয়ে
কয়েক ফোঁটা বৃষ্টি বিকেলের।
আকাশের রং হঠাৎ বদলে অনেকটা সুখকর কালচে নীল
এইটুকু সুখ।
তুমি হাসলে পরে হঠাৎ মেঘ করে
তারপর বৃষ্টি।

আমি ভিজি
ভেজে আমার শহরে আনমনে তোমাকে ছুঁয়ে যাওয়া হঠাৎ হাওয়ায়।
দেখা হওয়া আর কিছুক্ষন সন্ধ্যের মুখে
তোমাকে মনে করে তোমাকে পাওয়া।
তুমি আকাশ দেখছো হয়তোবা আকাশের কয়েকফোঁটা সুখ তোমার ঠোঁট বেয়ে নিরিবিলি
আমি বিকেলে শেষ আহরণ।
শেষ আলোটুকু তোমার ঠোঁটের হাসিতে মিশিয়ে দিচ্ছি
কবিতার ছলে তোমাকে আদর করে আরো কাছে ডাকছি।
একটা উষ্ণ বুকের স্পর্শ ,এক গহীন সুখ কয়েক ফোঁটা বৃষ্টি আমাকে ভেজাচ্ছে
তোমাকে ছুঁয়ে আসা  হাওয়া আমাকে পাগল করছে।
মন বলছে তোমাকে সবটুকু চায়
আর আমার শহর সে তো চিরকালই কাঙাল কোনো কবি।

গ্রীষ্মের শেষ আদ্রতাটুকু মুছে গিয়ে
এই মুহূর্তে আমার শহরে কিছু কথা বৃষ্টি হয়ে তোমাকে ভেজাচ্ছে।
আকাশের রং হঠাৎ কেন যেন ভীষণ মুক্তি
মন বলছে আরো বৃষ্টি আরো বেশি।
আর তুমি কোনো একলা নিরালায় বসে ভিজে যাচ্ছ আমার কবিতার শব্দে
আর কিছুক্ষন অপেক্ষা ভিজে মাটি ,সোঁদা গন্ধ। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...