Wednesday, May 31, 2017

"আয় বৃষ্টি ঝেঁপে "(২)

Running daylight
And dark rain kisses constantly while inside yourself,,,,,,,
"আয় বৃষ্টি ঝেঁপে "(২)
.... ঋষি
==============================================
এখানে শেষ বলে কিছু নেই
ঝিম ধরা বিকেলের মেঘের হঠাৎ আলো ফুরিয়ে অন্ধকার।
আজকাল বিকেলের পরে আমার শহরে মেঘলা বেলা
বৃষ্টি আসবে বোধহয়।
অন্যমনস্কতায় আজকাল এমন একটা শিরশিরে শীতলতা
গভীর উত্তাপের পর এমনি হয় বারংবার ।
.
তোমাকে মনে পরে না
এমন একটা দিন বোধহয় আমার কবিতায় থাকে না চলন্তিকা।
আমার কবিতার নিব ফেটে ছড়িয়ে পরে স্পর্শ সাদা পাতার আনাচকানাচে
তুমি আসো নিজের মতো ,তোমার নুপুরের শব্দ ,তোমার চলার ধরণ।
সবটাই আমার নখে দর্পনে
সবকিছু আমি লিখতে থাকি খুঁটিনাটি ,মন্দভালো।
আমার  হৃদয়ের ঘুলঘুলিতে পায়রার মতো তুমি বাসা বাঁধো
অনবরত বাকুম বাকুম ,খোলা আকাশে উড়তে থাকো।
আবার ফিরে আসো,কিছুতেই স্থির থাকো না
একবার ভাবো তবে আমি স্থির থাকবো কি করে ?
আজকাল মন ভালো থাকে না চলন্তিকা
বহুদিন হলো তোমাকে বৃষ্টি বলে ডাকি নি।
.

এখানে শেষ বলে কিছু নেই
ঘুম ঘুম বিকেলের শেষ আলোটুকু নিজের ছায়ার সাথে সন্ধি করে।
আজকাল বিকেলের পরে প্রায় বৃষ্টি নামে
সেই বৃষ্টি আমার হৃদয়ের কার্নিশ চুঁয়ে আনমনে স্পর্শ করে তোমায়।
ভীষণ মেঘলা তখন আমার শহর
মন বলে  বারংবার আয় বৃষ্টি ঝেঁপে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...