Friday, May 19, 2017

গভীর সুখে

গভীর সুখে
.......... ঋষি
===============================================
চলন্তিকা তুমি প্রেম চাইলে
আমি বুক খুলে হাজার সাদা পায়রার ডানায় তোমায় পেলাম।
চলন্তিকা তুমি হৃদয় চাইলে
আমি আকাশের নীল মুক্তির ফাঁকে জীবন খুঁজে পেলাম।
কিন্তু চলন্তিকা যখন তুমি মুক্তি চাইলে
আমি হারিয়ে গেলাম অরণ্য ,তোমার বুকের মিষ্টি সুবাসে।

সকলে যাকে প্রেম বলে
তাকে আমি অবহেলায় পরে থাকতে দেখি ভাঙা চাঁদের গায়ে।
সকলে যাকে প্রেম বলে
তাকে আমি বিক্রি হতে দেখি রাস্তার  অন্ধকার গলিতে শরীরের নামে।
সকলে যাকে প্রেম বলে
তাকে আমি একলা থাকতে দেখি নিজের হৃদয়ের ছোট ছোট ঘরে।

প্রেম কি তবে শুধু ফুরোতে থাকা কোনো রূপকথা
নাকি কোনো নিশুতি রাতে আঁতকে ওঠা কোনো আতঙ্ক।
প্রেম কি তবে শুধু ম্যাগনিফাইং গ্লাসে দেখা বিবেকের নাম
নাকি মৃত একটা শব  যা ছড়োনো সম্পর্কের লুকোনো আড্ডায়।
প্রেম কি তবে শুধু শরীর কোনো নিষিদ্ধ উপত্যকা
নাকি কোনো খোঁজ অজানায় লুকোনো কোপার্নিকাসের আবিষ্কার।

চলন্তিকা তুমি প্রেম চাইলে
আমি বুকের  পাঁজরে একটা ঘর করলাম তোমার নামে।
চলন্তিকা তুমি হৃদয় চাইলে
আমি একটা টানেলে জুড়ে দিলাম তোমার আমার রক্ত প্রবাহ।
তারপর যখন তুমি মুক্তি চাইলে
আমি হারিয়ে নিজের ভিতর ,তোমার ভিতর আরো গভীর সুখে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...