Wednesday, January 13, 2021

ধ্বংস এবং নষ্ট

 


A girl should be two things: Ruined and ruined

There is no birth of written death in society

.

- এই মাগি এদ্দিকে শোন। 

- না যামু না ,বুল্টিকে বলতে শুনেছি তুমি ভালো মানুষ নও। 

- হুম ,তোর বাপ্ তো বড়ো যুধিষ্টির ,ডোমের মাগীটার ঘরে মাল খেয়ে পড়ে

 থাকে ,তোকে  তো দিয়ে গেল আমার কাছে ,পয়সা নিয়ে গেলো 

পয়সা কি মাগ্নি আসে। 

- না যামু না ,বুল্টি বলেছে তুমি নোংরামী কর ,আমি পুলিশকে বলে দেব। 

- ওরে কুল ভাঙিনি ,ঢেমনি  তোর বাপের ভাগ্য ভালো তোকে আমি

 আদর করতে চাই।  

- বাপ্ তুলবে না বলছি ,গায়ে হাত দেবো না ,আমি কিন্তু চিল্লাবো। 

-চোপ শালী ,আজ তোর এমন অবস্থা করবো। 

- না ,,,,,,না ,,,,,,, না। 

.

তারপর 

মৃত্যুর দর্শনের ইচ্ছে  জন্ম থেকে মানুষের থাকে আর মৃত্যুর থাকে মুহূর্তের লোভ। 

সময়ের  চাঁদ অন্তঃসত্ত্বা হলে আমি মৃত্যু দেখতে পাই 

কারোর ঘরে বিয়ের যোগ্যি মেয়ে থাকলে 

আমি বুঝি যোনির গন্ধ 

আমি তখন শহরে একটা বিষাক্ত  মৃত্যুই দেখতে পাই।  

.

স্বপ্নে দেখি চলন্তিকা তোমার সাথে আমি সঙ্গমে জীবন কাটাবো 

সেলাই করে লিখে দেবো একটা বিষাক্ত সময়ের গল্প ,

চলন্তিকা তোমার কানের দুলে আমার কলকাতা কাঁদে 

সারা শহর নেশায় ভোগে তুমি একবার কলঙ্কিনী হলে। 

পৃথিবীর সব লাথি 

নন্দন ,মহাজাতি সদন আর প্রকাশ্যে রাস্তায় সংস্কৃতি চটকায় 

আর আমি চটকায় শব্দদের 

আগুনে জ্বালাবো বলে। 

.

- এই মাগি যা ভাগ এখান থেকে ,

- না ,না ,,,,না আমার কোথাও যাওয়ার জায়গা নেই আর।  

- হুম তোর বাপ্ কে গিয়ে ধরে ,নোংরা মেয়েদের বাসায় তোকে 

রেখে আসবে খন। 

-না যামু না ,আমি দাসী হয়ে থাকবো ,তুমি তাড়িও না আমায়। 

- ওই ঢেমনি ,নষ্ট মেয়েছেলে যা ভাগ এখন থেকে ,তোর মতো নষ্ট 

মেয়ের গায়ে আমি পেচ্ছাব করি। 

- বাপ্ নেবে না আমায় ,আমার কোথাও যাওয়ার নেই। 

- চোপ শালী যা বেড়ো এখান থেকে। 

- না ,,,,না ,,, না। 





No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...