Monday, December 2, 2013

RISHI026@GMAIL.COM


### " আমার পৃথিবী " ###
লেখক : ঋষি
***********************************
একপাত্র বিষে নিজেকে চুবিয়ে রেখেছি
তুই জানিস।
সকাল থেকে দুপুর গড়িয়ে রাত্রি
অতৃপ্তিরা  গড়িয়ে পরে।
স্মৃতির আনাচে কানাচে যে ঘুলঘুলির বাস
সেখান থেকে বিষ উপছে পরে।

তুই জানিস
আমি আসমুদ্র পৃথিবীর জলে ভিজতে থাকি
কল্পনার রং মাড়িয়ে ,থেঁতলে
তার উপর স্বপ্ন সমাধি গড়তে থাকি।
আর বেশি দেরী নে জানিস
আমার ফুরিয়ে যাওয়ার কবিতা লেখার
আর কিছু পথ চলা বাকি।

নির্জন দ্বীপের আড়ালে নিজেকে লুকিয়ে রেখে
নিজের ইচ্ছাগুলো অযত্নে পুড়িয়ে রেখে
এক অন্য আমির সন্ধানে আমি।
যতো এগোতে থাকি ,যতো বাঁচতে থাকি
তবু মনে হয়
বহু ,বহু পথ চলা বাকি।

তুই জানিস
এই যে আমি রৌদ্রে পুড়ি
বৃষ্টিতে ভেজা আমার চোখের পাতায়
আজও স্বপ্নগুলো বাঁচে।
তুই ভুলতে পারিস ,আমি পারি না
এখন আমার পৃথিবীতে জীবন বাঁচে
তা যতোই বিষময় হোক।
*************************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...