Monday, December 2, 2013

RISHI026@GMAIL.COM


### " রাত পরী ###
লেখক : ঋষি
******************************
রাতে ঘুমের মাঝে খোলা আকাশে দেখি
তারারা  সব রাত পরী।
আর সকালে আকাশে ওরা চলে যায়
রৌদ্র আসে আমায় পোড়ায়।

রাতে আমার প্রায় ঘুম ভেঙ্গে যায়
আমি দেখি আমার স্বপ্ন শুয়ে আছে।
ঠান্ডা বিছানায় ,গরম বিছানায়
আমার স্বপ্ন চোখ বোজা।
ঠিক যেন কোনো এক মায়াবী আলো
ছুঁয়ে যায় জানলার পর্দা বেয়ে।
তোমার চোখে মুখে ছুঁয়ে যায়
একটা স্মিত হাসি।
সুন্দর লাগে ,বড় ভালো লাগে
আর আমার কান্না পায়
এই তো বেশ ভালো আছি।

কিন্তু রাতে ঘুমের মাঝে খোলা আকাশে
আমার রাত পরী জেগে যায়।
আর আবার আমি পুড়তে থাকি
খোলা রৌদ্রে ,খোলা আঙ্গিনায়।
****************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...