Wednesday, December 11, 2013

RISHI026@GMAIL.COM


### "এই পথে " ###
লেখক : ঋষি

তুমি আমায় ভুলে যাবে ,আমি ভাবতে পারি না
ও পাড়ার গীর্জার ঘড়িতে ,রাত দশটা।
তুমি যে এই সময়টা ভুলে যাবে
ভাবা যায় না ,আমি
এই পথে।

আজ সাতদিন হলো আমি একি পথের মোড়ে
তোমার স্মিত হাসি ,তোমার ঢেউতোলা শরীর
আমি দূর থেকে দেখতে পাই।
আমি দূর থেকে ঠিক চিনে নি
তোমার খোঁপার মালতি লতা গন্ধ।
তোমার চোখের কোলের কাজলে কালো কালি
আমার শরীরে আজ মুখে
এই পথে.

আজ এই পথে যে আসছে
সে আমার ছিল আজ নেই।
সব ভুল সব মিথ্যা
তুমি আসছো লাল নেলপালিস তোমার নখে
আহত প্রেম পরে পথের মোড়ে।
তুমি আসছো আজ অন্য রূপে
আমার প্রেম পোড়ে হৃদয় মোড়ে
এই পথে।

তুমি আমায় ভুলে গেছো , আমি জানি
ও পাড়ার গীর্জার ঘড়িতে রাত দশটা।
বাজবে বারবার, তুমি আসবে অন্য শহর ঘুরে
অন্য কারো হয়ে
এই পথে।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...