Thursday, December 19, 2013

RISHI026@GMAIL.COM


.........তোমার সাথে
লেখক : ঋষি

তুমি আছো তো সাথে,,,,,, আমার কাছে।
যেদিন চৈত্রের বাতাসে ধুলোমাখা নিঃশ্বাস
আমার ক্লান্ত চোখের পাতায়
তপ্ত বিশ্বাসে তোমার বুক ওঠে নামে।
তোমার বুকে প্রজাপতি ধরা দেই
ধরা দেয় একমুহুর্তের প্রেম।
আমি হাসতে থাকি বাউলে মনে
সরে যেতে থাকি ,,,যেমন স্রোত আছড়ে পরে বুকে
তুমি আছড়ে পরো বুকে ,
আবার সরেও যাও সমুদ্রের নোনা জলে।

তুমি চল যে পথে
সে পথে আমিও চলে আসি তোমার বিশ্বাসে।
তুমি সাহসিনী এগিয়ে যাও পথে
আর আমি পিছনে ,পিছনের
তোমার গন্ধে ,তোমার স্মরণে ,তোমার আশ্বাসে  .
আমি হেঁটে চলি  কোনো ভ্রমণকারী আমি
পাহাড় পর্বত ,অরণ্য ,মরুভূমি পেরিয়ে
তোমার ঠোঁটে তৃপ্তির হাসি।
আর তুমি ব্যস্ত ,তুমি চঞ্চল ,তোমার হাসি
আর ভ্রমনকারী বাউলে হৃদয় আমি।

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...