Wednesday, December 11, 2013

RISHI026@GMAIL.COM


### " আমি তিলোত্তমা " ###
<<<<<<<< ঋষি

যদি শেষ বারের মত আমায় স্পর্শ করতে চাও
জলে ভেজা বৃষ্টির কোলকাতায় পা ডোবাও।
ভিজতে থাকো প্রশস্ত রাজপথে পথে মাথা উঁচু করে
দেখবে স্পর্শ পাবে আমার তরল স্পর্শের।

যদি আমার শরীরের উষ্ণতা চাও
নিজেকে পোড়াও প্রচন্ড বৈশাখী ধোঁয়ায়।
গলে যাওয়া পিচের ওপর দাঁড়িয়ে
দেখবে জড়িয়ে ধরবে আমার অস্তিত্বকে।

যদি আমার চোখের স্বপ্ন দেখতে চাও
চলে যেও ভিক্টোরিয়ার ছায়ায় জোত্স্নার রাত্রে।
দেখবে আমি মায়ার মত ভাসছি
জড়িয়ে ধরছি তোমায় স্বপ্নিল প্রেমে।

যদি তুমি আমার রাগ দেখতে চাও
চলে যেও জীবন্ত রাজপথে ক্লান্ত মানুষের মুখে
দেখবে আমি লেগে আছি  প্রতি মানুষের
রাগে অভিমানে ,

আমি তিলোত্তমা
আমি আছি আমার নিজের অভিমানে।
আমাকে যদি তুমি পেতে চাও
চলে এসো মানুষের গড়ানো কষ্টঘামে।

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...