Friday, December 6, 2013

RISHI026@GMAIL.COM




### " প্রেম ভিক্ষা " ###
লেখক : ঋষি
********************************
ভালোবেসে খুনি হয়ে যাব
কোনো লাভ নেই ভেবে।
সব দিয়ে সন্ন্যাসী হয়ে যাব
তুমি ভাবো কি করে ?
আমি প্রেমিক কিন্তু ত্যাগী নয়
আমার প্রেমে  আগুন জ্বলে
সে আগুনের বিষে আমি পুড়ি,
তবে তোমাকে পোড়াতে বাধা কি ?
কোনো লাভ নেই ভেবে
তোমাকে পুড়তে হবে আগুনে প্রেমে।

তুমি যদি ভাবো তুমি তপ্সরী
আর আমি তোমার হৃদয় প্রলোভিত ভিক্ষুক।
তবে বলি শোনো
তুমি প্রেম দেখেছো ,প্রেমিক নয়।
আমি তোমার প্রেমে শ্মশান দেখতে পারি
কিন্তু ভিক্ষুকের মতো প্রেম নয়।
জীবন যায় ,তুমি যাও ,সব যাক
যাক না ,কিন্তু বিশ্বাস করো,
তোমার প্রেমে আমি প্রেমিক হতে পারি
ভিক্ষুকের মত প্রেম চাইতে পারবো না।
***********************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...