Monday, December 16, 2013

RISHI026@GMAIL.COM


>>> অনির্দিষ্ট <<<
লেখক : ঋষি

কিছুটা সুযোগসন্ধানী  আমি
ভুল করেও আমাকে প্রশ্রয় দিও না ,
দিও না আসতে কাছে।
বিদ্যুত  পরিবাহী আশ্রয়ে চুম্বক আকর্ষন
আমি সেই চুম্বক সমমেরু ,বিপরীত হোক
কিছু এসে যায় না।
আমি বিজ্ঞান মানি না ,মানি না শাস্ত্র
আমি ভূত মানি না ,বিশ্বাস নেই দেবতায়।
আমি মানি না সমাজ ,মানি না রাষ্ট্র
আমার কাছে এলে তোমায় গলে যেতেই হবে ,
যেমন গলে মোমবাতি।

ধ্রুপদী বিশ্বাসে যেমন পিপিলিকা মরে
আমি চাই না তোমার সাথেও এমন হোক।
রোজ তো কত কেও আসে আমার ভিতরে
আমি তাদের নিংড়ে চুষে ফেলে দি।

তবু যদি তুমি আসতেই দাও
জেনে রেখো ,তোমাকেও পুড়তে হবে।
পোড়াতে হবে পাঁপড়ির হৃদয়
তখন আর  থাকবে না  সুনির্মল গন্ধ।
শুধু বেঁচে থাকা যন্ত্রণার কাঠপাথর
অমরত্বের অহংকারে।

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...