Thursday, December 5, 2013

RISHI026@GMAIL.COM


#### " অস্পৃশ্য তুমি " ####
লেখক : ঋষি
***********************************************
হাওড়া ব্রীজের উপর দাঁড়িয়ে
আমি বহু যত্নে ছুঁতে পারি না ,,তোমায় নারী।
নিচে  বয়ে যাওয়া ভরা গঙ্গায়
আমি ডুব দিয়ে দেখেছি ,
তবু তোমায় পায় নি
শুধু উঠে এসেছে জমানো পাপ আর স্মৃতির জঞ্জাল।

 তুমিও বয়ে যাও আমার হৃদয়ের শিরায় শিরায়
আমি চেয়েছি কতবার নারী।
আমার প্রতি স্পন্দনে লিখিত প্রতি কবিতার পাতায়
আমি লিখে চলি তোমায় নারী।

কিন্তু তুমি বোঝো না কিছুতেই
হৃদয়ের কোনো কুল নেই
সে তো মাতাল পাগলের মত পেতে চাই তোমায়।
তুমি খোলা আঙ্গিনায় নগ্ন করে দাঁড় করিয়ে রাখো
সমস্ত হিসেব আর হিসেবের বাইরে
আমাকে বোকা ভাবো।

নারী তুমি বোঝো না কিছুতেই
তোমার জন্য আমি দাঁড়াতে পারি।
অপেক্ষায় দিন রাত কাটাতে পারি
কিন্তু তোমায় ছাড়া আমি দাঁড়াবো কোথায়।

এই  সভ্যতার প্রতি পাথরের আনাচে কানাচে
 গভীর থেকে গভীরে শুধু তুমি
তামার রূপসী রূপ।
কিন্তু কেন জানি তুমি ধরা দেও না আমায়
আমি বহু যত্নে বারংবার চেষ্টা করেও
ছুঁতে পারি না ,,,ছুঁতে পারি না ,,,তোমায় নারী।
*********************************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...