Friday, December 6, 2013

RISHI026@GMAIL.COM


### " অহেতুক তুমি " ###
লেখক : ঋষি
******************************
তোবড়ানো মুখোসের আড়ালে
যে মুখটা ছিঁড়ে নিয়ে গেল আমার অস্তিত্ব,
সে কিন্তু মুখ লুকিয়ে
অন্যমনস্ক আমার ছেঁড়া লোমশ বুকে।

বালির তৈরী প্রাসাদ স্যান্ড আর্ট হলে
আমার উপছে পড়া কবিতার কল্পনা অহেতুক হবে
তা হয় না।
আমি বলছি শোনো আমি নিরুপায়
কিছুক্ষণের উথলে পরা সময়ের ভিড়ে
লুকিয়ে আছে আমার আকুল সর্বনাস।
আমি ভেসেছি জানি অগ্ন্যুপাতের সীমানায়
আমি ডুবেছি জানি অতল অলস আঁধারে
তবু আমি জড়িয়ে থাকি তাকে।

অহল্লার শেষ আশ্রয় ধার্মিক হোক
এই কল্পনায় কেটে যাক সময়।
তবু যেন আজকাল সূর্য ওঠে আকাশে
আমি আশার আলোয় প্রাণ ফিরে পায়।
***********************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...