Thursday, December 12, 2013

RISHI026@GMAIL.COM


একলা আকাশ
>>> ঋষি

তোমাকে খুঁজতে খুঁজতে পথের ধারে
এক আলো আমি দেখেছিলাম
জোত্স্না রাতে এক নদী।
কুলকুল শব্দে বয়ে গেছিল হৃদয়ে
কিন্তু কি জানো,
নদী মোহনায় আমি হারিয়ে ফেল্লাম তোমায়
আর এক জোত্স্না রাতে।

সেই মধুর যে বাঁশি বেজেছিল সেদিন
তা কিন্তু আজও বাজে।
করুন এক অন্ধকার মিলনের সুর
তা এখন অন্ধকার আকাশে মুক্তির চাঁদ।
আমায় ডাকে আয় ,আয় ,আয়
আমাকে একটু স্পর্শ করে যা।
এখন আর জোত্স্না আমায় ভেজায় না
ভেজায় চোখের জল ,
এখন আর নদী আমি দেখি না
সকালের আলোয় বৈশাখী আগুন।

তোমাকে খুঁজতে খুঁজতে পথে ধারে
এক সত্য আমাকে কুঁড়ে কুঁড়ে খায়।
প্রেম যখন হারিয়ে যায় ,
মাতাল জোত্স্না তখন মুখ লুকোয়।
আর নদীগুলো সব মরা বালিচর
নদীর মোহনা ঘেসে হৃদয়ে বাজে করুন সুর
একলা আকাশ কাঁদে স্পর্শ করে যা।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...