Monday, December 16, 2013

RISHI026@GMAIL.COM


বিদায়কালীন
লেখক : ঋষি

মন বিদায় কাকে বলে আমি জানি না
তোমার সহাস্য মুখে কোলকাতার কলরব।
লেগে থাকে দিবা রাত্রির কাব্য
আমি ধ্বংস বুঝি না ,বুঝি স্বপ্ন সৃষ্টিতে।
আমি মুগ্ধ হয়ে বসে থাকি শহরের ফুটপাথে
জানো মন আমি দেখতে থাকি তোমায়।

খোলা চিঠির মত তুমি বলো বিদায়ের চিঠি
আর আমি চিঠি আগলে রাখি চোখের পাতায়।
প্রতি পাতায় তোমার স্পর্শ ,তোমার গন্ধ
আমি খুঁজে পায় তোমায় কলকাতার আনাচেকানাচে।
অলিগলি ঘুরে রৌদ্র বৃষ্টিতে তোমায়
চোখের জলে।

আজ কলকাতার মন ভালো নেই
তুমি কেমন আছো  মন।
আজ কেন মৃদু অগরুর গন্ধ কলকাতার আকাশে
আজ চুপ করে কেন মন।
বলো তুমি বলো চলে যাবার কথা
আর দেও আমায় বিদায় ব্যাথা।

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...