Monday, December 2, 2013

RISHI026@GMAIL.COM


## " শব্দহীন " ##
লেখক : ঋষি
**********************************
বড় শব্দহীন আমি
কানের মধ্যে লেগে আছে এক স্টিমারের ভো।
দায়িত্বশীল সম্পর্কের মোড়কে
নিজেকে রাঙ্গিয়ে রাখি নানান রঙে।
তবে মাঝে মাঝে ইচ্ছে হয়
আমিও সেই ফেরিওয়ালা হয়।
যার কাছে স্বপ্নের বিক্রি
সেই স্বপ্নদের ভিড়ে নিজেকে মাতিয়ে
আমিও না হয় শব্দবহুল হয়।  

স্পন্দনে পরে থাকা পুরনো দাগ গুলো
কেমন একটা জ্বালা ধরায় সবসময়।
দিনান্তে হারিয়ে ফেলা নিজেকে
আজকাল অচেনা আমি সবসময়।
তবে মাঝে মাঝে ইচ্ছে হয়
আমি একটা আয়না হয়ে যায়।
যার জন্ম নেই ,নেই মৃত্যু
শুধু আছে সুপ্ত বাসনা
অপরকে জ্বালাবার ,হাজারবার পোড়াবার।

জীবন সিম্ফনির মাতাল করা সুরে
না হয় এক চেতনার সুর লাগুক।
পাতায় ভরানো সব ছাই গুলোতে
আর কিছু না
একটু প্রানের ছোঁয়া লাগুক।
তাই তো মাঝে মাঝে আমি মৃত্যু হতে চাই
যার কোনো জ্বালা নেই কোনো জব্দ।
আছে শুধু শুন্য আর শুন্য
বড় শব্দহীন আমি।
**************************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...