Wednesday, June 17, 2020

ভালোবাসলে এমন হয়




ভালোবাসলে এমন হয়
.... ঋষি
.  
মেয়েটা আমাকে বলেছিল মন ভালো নেই
তবু আমি আমার  চব্বিশ ঘন্টার অভ্যেসে ওর বুকের দিকে তাকালাম,
মেয়েটা আমাকে বলেছিল জানিস আমার বৃষ্টি ভালো লাগে
তবু আমি আমার ঘড়ির কাঁটার সাথে মাপ করে মেয়েটার বুকে হাত দিলাম। 
মেয়েটা বাইরে তাকিয়ে বললো দেখো কি সুন্দর অরণ্য
আমি এক টানে মেয়েটার বুকের কাপড় খুলে দিলাম।
.
ঘটনা এটা ছিল না
একটা বিয়ের যোগ্যি মেয়ে কোন এক রাতে তুমুল নেশা করে আমায় বলেছিল
আমাকে নেও কবি, আমাকে ভালোবাসো। 
আমি তার  শাড়ি, সায়া,ব্রা, প্যান্টি সব একসাথে জড়ো করে চিৎকার করেছিলাম
এই ভাবে ভালো বাসা যায় না,
এই ভাবে কাছে আসা যায় না 
শুধু পাওয়া মানে ভালোবাসা না। 
.
এই দুজন মেয়ের  কোনজনকেই আমি চিনি না
কারণ আমি জানি যাকে ভালোবাসবে তাকে আদর করা যায়,
কিন্তু ভালোবেসে শাড়ি খোলা যায় না।  
.
ঈশ্বর আর ভালোবাসার আমি তফাৎ পায় না 
তাই আমি সেই মনখারাপের মেয়েটাকে বলেছিলাম 
তুমি বৃষ্টির দিকে তাকিয়ো না
বরং চলো হাত ধরে হাঁটি। 
তারপর আমি ঘড়ির দিকে না তাকিয়ে মেয়েটার হাত ধরে হেঁটেছিলাম
তারপর শহর পেড়িয়ে কাঁচা রাস্তা ধরে সমুদ্র, তারপর অরণ্যে এসে রাত্রি হয়ে গেলো
মেয়েটা চাঁদের দিকে তাকিয়ে হাসছিল তখন
একে একে খুলে পরছিল তার শরীরের সব বাঁধন 
তারপর তুমি আমার মুখটা চেপে ধরলে
বললে সত্যি, 
ভালোবাসলে বুঝি এমন হয়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...