Wednesday, June 24, 2020

ক্রিটিকাল সার্ভে



ক্রিটিকাল সার্ভে 
... ঋষি 
.

নতুন করে যদি প্রেমে পড়িস  ,
উহু কোনো দুঃখটুখ না ,সোজা পা ধরে ছুঁড়ে ফেলো দেব রেলিঙের বাইরে ,
আমি শান্তি কামনা কিংবা শোভাযাত্রায় বিশ্বাসী নই মোটেও। 
যেমন ছোটবেলায় বড়োদের বড়ো হবার কারণে 
ভেঙে যায় প্রিয় পুতুলের হাত 
কিংবা ঘরের এক কোন পরে থাকে ছেঁড়া আঁকার খাতা
ঠিক তেমন । 
.
আজ জানি পুরো ব্যাপারটা একটা মেগা সিরিয়াল 
ভালোবাসা একটা  কই মাছের জান ,
বারংবার ফিরে এসে প্রমান দেয় তার মৃত্যু নেই। 
এই যে  সাত  মিনিট সাতান্ন সেকেন্ড ধরে আমি তোর কানের দুল ঘাটলাম 
তার আসল মন্ত্রটা হলো 
আমি কি বেঁচে আছি তোর কাছে। 
.
এখন এই সব মৃত্যু নিয়ে নো ক্রিটিকাল সার্ভে 
ক্রিকেট খেলবো ,
প্রতিটা বাউন্ডারির পর বল কুড়িয়ে কবিতায় লিখবো ছক্কা। 
চিৎকার করবো বাথরুমের কমোডের ফ্ল্যাশের মতো 
কেউ বুঝবে 
চিতায় কেমন পট পট ফাটতে থাকে সময়
তুই ঠিক বুঝে যাবি তখন। 
.
হাসি পাচ্ছে 
তুই আসবি তখন দেখিস 
আমাকে প্রশ্ন করবি এতটা হৃদয় পোড়ালি কি করে ?
আমি তখন পুরনো কবিতা  ছেড়ে 
নতুন ফরম্যাটে লিখবো  
নতুন করে যদি প্রেমে পড়িস  ,
উহু কোনো দুঃখটুখ না ,পুরো গলা টিপে মেরে ফেলবো 
তুই ভাববি 
হলো কি আজ , পুরো বাচ্চা একটা,পুরো পাগল। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...