Monday, June 22, 2020

মৃত্যুকে খোলা চিঠি

 
প্রিয় মৃত্যু,
.
তোমার চোখে ইদানীং আমি ভয় লক্ষ্য করি
তোমার বুকের কোটরে বাস করা সেই আদিম পুরুষের লোভ 
অনন্ত অধিকার। 
আমি জন্ম থেকে খুব সাধারণ একটা মুখ  এই শহরের রাস্তায়  
শুধুই খিদের পৃথিবীতে হতভাগ্য আকাশের বুকে 
আমি এক নষ্ট চাঁদ। 
.
মৃত্যু তোমার চোখে আজকাল আমি গা ছমছমে ক্রাইম থ্রিলার 
আগাথা ক্রিস্টির কলমে আজকাল কেন যেন এক ঘৃন্য পুরুষ 
কেন তবু তুমি আমায় তোমার গল্পে  
সাজিয়েগুছিয়ে কোন নিরালায় মৃত্যু দিতে পারছো না? 
সময় তো তাই চায় 
সময় তো তাই চেয়েছে এতদিন। 
.
আমি জন্ম থেকে শুয়ে আছি এক আকাশ সমুদ্র বুকে বালির শহরে
তোমার পায়ের ছাপ রেখে যাওয়া হাজারো বালিয়ারি 
আমাকে টানছে তোমার আরও গভীরে।  
নিতান্ত কোন বৃষ্টি দিনে
আমি আকাশের নীলে তোমার চোখ দেখতে পাই
আমার প্রেমিকারা বলে আমার নাকি মেয়েদের চোখের প্রতি লোভ
জমানো সম্ভোগ 
আমি নিতান্ত কাপুরুষ যে স্বপ্নে কবিতা লিখতে চায়। 
জানি না  মৃত্যু আমার এই পাগলামী তোমার কাছে আদৌ পৌঁছোবে কিনা 
যদি পৌঁছোয় তবে প্লিজ আমাকে খুন কোরো তুমি 
যাতে বাইরের পৃথিবীর  সকলে বলতে পারে " ইটস আ পারফেক্ট মার্ডার "।  

.
মৃত্যু তোমার শুভাকাঙ্ক্ষী
ঋষি
 
 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...