Wednesday, June 10, 2020

ক্রাইম থ্রিলার


ক্রাইম থ্রিলার 
... ঋষি 

সবকিছু আমার সহ্য  হয় 
সহ্য হয় না তোমার পিঠ বেয়ে গড়িয়ে নামা গরমের শহর ,
প্রচন্ড উষ্ণতার পারদ যখন  তোমার নাভি ছুঁয়ে শহরের তাপমাত্রায় ৩৭ ডিগ্রি লেখে 
আমি তখন সোজা ছুড়ি চালিয়ে কেটে ফেলি আমার আদর ,
গড়িয়ে নামা  তোমার ঘাম আর তোমার রক্ত মিশে  
আমি এই শহরে ক্রাইম থ্রিলার। 
.
মিথ্যা  লিখি না 
সিগারেটের এক টানে যখন সন্ধ্যা নামে 
তখন ঈশ্বরের দরজায় এক গজ এসে দাঁড়ায় আর সকালে কচ্ছপ 
আর আমি গজ কচ্ছপের লড়াইয়ে ক্লান্ত অধিকার ,
মনখারাপ খুঁজি 
তোমার মতো একলা দাঁড়িয়ে ক্লান্ত শহরে। 
.
সমস্ত সহ্যের বাইরে তোমার এমন ঈশ্বরের দৃষ্টি আমার অসহ্য চলন্তিকা 
অসহ্য তোমার চোখের না বলায় লুকিয়ে আমাকে ভালোবাসা,
আমি ভিক্তোরিয়ার গোড়ায় বসানো পরীর দিকে তাকাই 
তোমার সাথে মিল পাই  ,
আমি রামকিঙ্করের পাথরের ভাঁজে লুকোনো কষ্টের শরীরে তাকাই 
তোমার সাথে মিল পাই  ,
আমি সূর্যের দিকে তাকাই ,আমি বৃষ্টির দিকে তাকাই 
আমি জন্মের তাকাই 
তাকাই মৃত্যুর দিকে 
শুধু তোমার চোখে আমি আমার মৃত্যু দেখতে পাই। 
তুমি সেই ক্রাইম থ্রিলারের নায়িকা 
যার চোখে সময় শুধু মৃত্যুর দাঁড়ি ,কমাতে অজস্র প্রশ্ন
আর উত্তর  
.
পাথর ভাঙা স্বপ্নদের রক্তাক্ত হৃদয়।   

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...