Sunday, December 12, 2021

একটা চেনা গল্প

 একটা চেনা গল্প 

... ঋষি 

.

চলন্তিকা রাত এখন অনেক বাকি 

আরেকটা গল্প বোলো আমি শুনি ,তোমার ঠোঁট দুটো নড়ুক 

আমি দেখি 

আমি শুধু মাত্র ঘুমিয়ে এই জীবনের স্বপ্ন দেখবো না 

যদি মনে হয় এবার রাজপুত্র মরলেই ভালো হয় 

কিংবা এইবার তবে রাজকন্যার অকাল বৈধব্য 

তবে আর শুনতে চাইবো না। 

.

তবে আমি জানি এই রাতের মতো ,তোমার গল্পটা বাকি 

আমি জানি স্মৃতির দেবতা কিভাবে সঙ্গম করে 

আমি জানি কিভাবে তোমার বলতে ইচ্ছে হয় আর না ,এইবার 

কিভাবে তোমার চোখ লাল হয় 

কিভাবে প্রতিটা গল্পের শেষে তোমার ছেলেমানুষি চেপে ধরে। 

.

এ গল্প অচেনা ছিল আমি ছাড়া 

হ্যা আমি ঋষি 

এই গল্পের নায়ক হঠাৎ কুকুরের মতো ঝাঁপিয়ে পরে না কবিতা বলতে বলতে 

এই গল্পের নায়ক সমদ্রের ঢেউয়ের মতো আছড়ে পড়ে প্রেমিকার বুকে 

পাঠকগণ প্লিস ঘাবড়াবেন না 

এই গল্পটা শেষ চাইছে জানি 

কিন্তু আমার অচেনা গল্পে নায়িকা আপনাদের চেনা 

ঠিক ধরেছেন আমার কবিতা 

                          ..... চলন্তিকা 

তাকে আপনারা সকলে চিনলেও 

                      ও নাম মুখে নেবেন না ,

কারণ ভালোবাসলে নারীরা সব কবিতার মতো সরল 

আর নিজের ভালোবাসা অন্যের মুখে ভালো লাগে না। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...