Sunday, December 5, 2021

বলা না বলা

 


বলা না বলা 

... ঋষি 


বলেছিলাম আবার দেখা হবে 

দেখা হবে সেই কাক ভেজা বিকেলের শেষ আলোর র্রশ্মিতে

বলেছিলাম সময়ের কবলে বন্দি এই শহরটাকে 

একদিন মুক্তি দেব 

সেই মুক্তিতে কোনো কান্না থাকবে না ,থাকবে না অভিযোগ 

শুধু বেঁচে থাকা টুকু থেকে যাবে । 

.

সেই সন্ধ্যা ,সেই চোখ ,সেই ছুঁয়ে থাকা ,সেই অতলপুরী 

পাশাপাশি মিশে থাকা শরীরগুলোর এক প্রাণ ,এক ভাবনা 

মিশে যাবো ,কাছে যাবো ,আরও কাছে 

যেখান থেকে শুধুই আমরাই বেঁচে,

সত্যি কবিতার  মতো একটা জীবন তোমার হাসিতে 

আমিও হাসবো বলবো চলন্তিকা এই বোধহয় আমাদের শুরু। 

.

বলেছিলাম একদিন কাছে যাবো 

বলেছিলাম একদিন পাশাপাশি আমরা হেঁটে যাবো সমান্তরাল ,

ফিরে দেখবে শহরের মানুষ 

হয়তো কেউ হাসবে ,কেউ কাঁদবে ,কেউ বলবে আদিখ্যেতা 

আর সেই সময় তুমি আমার দিকে তাকাবে 

কানে কানে বলবে মুক্তি। 

সব গল্পের সত্যিটুকু উপন্যাসের শেষ পাতায় অপেক্ষা করে 

আমি বলেছিলাম আমার অপেক্ষারা  উপন্যাস হবে 

আমাদের ভালোবাসার স্পর্শটুকু ইতিহাস হবে 

তুমি বললে  

এতো উপন্যাস লিখলে,এতো ইতিহাস ভাবলে আমাকে ভালোবাসবে কে 

তারপর ঝাঁপিয়ে পড়লে আমার বুকে 

আমার আর বলার কিছু রইলো না। 

 

   

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...