Saturday, December 11, 2021

ভালো আছো তাই

 


ভালো আছো তাই 

,,,, ঋষি 


আমার অনেক কিছু তোমার পছন্দের নয়

কিন্তু কেউ ভাবে নি  

মানুষের পছন্দের সবটুকু যদি মিলে যেত 

তবে দুটো মানুষ কি থাকতো ?

.

 তোমার হাতে যদি কাঁটা চামচ থাকতো 

তবে বেশ হতো 

পছন্দটুকু মুখে তুলে ভরা অনুষ্ঠান বাড়িতে বাকিটুকু ফেলে দিতে 

কিন্তু তুমি জানতে না 

আমিও বলতাম না কাউকে 

যেটুকু তুমি ফেলে দিতে সেটুকু ডাস্টবিনেও তোমারি থাকতো। 

.

আমার অনেক কিছু অনেকেরই ভালো লাগে না 

আমার অনেক কথা তুমি বুঝতে পারো না 

তবুও চুপ থাকো 

কারন তুমি ফেলতে পারো না কিছুই ,

বুঝি ,আমার ক্রোধ ,জন্ম ,হিংসা ,লোভ ,আমার নুনটুকু 

সব তোমার পছন্দের নয় 

তবু তুমি সহ্য  করো ,

আমি বলি কি তুমি শুধু ভালোটুকু নিও 

বাকিটুকু কেরোসিন তেল ঢেলে নষ্ট মনে করে জ্বালিয়ে দিও 

দেখো আমি কষ্ট পাবো না 

শুধু বুঝবো তুমি ভালো আছো তাই । 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...