Monday, December 6, 2021

একটা কবিতার জন্য

 


একটা  কবিতার জন্য 

... ঋষি 


ভেবেছিলাম তোমাকে নিয়ে একটা কবিতা লিখবো 


এমন এক কবিতা যা লেখে নি কেউ কোনোদিনই  


এমন এক কবিতা যা কেউ পড়বে না ,যা শুধুই  আমার একমাত্র 


এমন এক কবিতা যা আগুন ছুঁয়ে বলে দেবে এই তো তুমি 


এমন এক কবিতা যা এই শহরের বাতাসে এক ফুঁয়ে ব্যস্ততা মুছে দেবে 


মুছে দেবে মানুষের চোখের  কালি। 


.


সে এক গোপন কবিতা 


যে কবিতা কেউ  যদি ভুল করে  পড়ে ফেলে 


তবে লোকে বলবে আমি পাগল 


                   .... না হলে কি করে ভাবি গাছেদের সঙ্গম ,


না হলে কি করে ভাবি 


তুমি ঈশ্বরের আয়নায় ধরা দেওয়া প্রেম। 


.


আমি নিতান্ত এক কবি 


যার নুন আনতে পান্তা ফুরিয়ে যাওয়া  সংসার ,


তবে বিশ্বাস করো আমি ঠিক লিখবো একদিন যা শুধু তোমাকে নিয়েই হবে ,


তাপর আমি আকাশের বুকে মেলে দেব দুটো হাত 


তারপর আমি পাখি হবো 


এই ব্যস্ততা ,এই খুচরো জীবন ,এই ফুটপাথ সব ছেড়ে 


আমি উঠে যাবে বাতাসে ভর করে তোমার ভিতরে 


আর সেদিনও  থাকবে আমার সেই গোপন কবিতা আমার সাথে  


শুধু 

              তুমি 


       তুমি 


তুমি। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...