Friday, December 3, 2021

আকাশী

 আকাশী 

.... ঋষি 


কিছু একটা সংকেত থাকে 

তুমি আমাকে ছুঁয়ে যাও যখন তখন কবিতার মতো ,

আজ সেই দিন নয় 

যেদিন ধর্মতলার মোড়ে হলুদ সালোয়ার আর সাদা ছাতা মাথায় তুমি 

আজ সেই দেন যেদিন 

হঠাৎ দমকা হাওয়ায় বুঝিয়ে দেয় তুমিও আছো। 

.

বছর শুধু মাত্র একটা সংখ্যা 

বয়স শুধুমাত্র একটা হিসেবে 

সময় সে তো কাল ,আজ আর পরশু 

শুধু একটা ব্যাপার আমাকে চমক দেয় বারংবার 

তোমার গলার স্বরটা আজও হঠাৎ আমাকে ছুঁয়ে যায় 

বলে মনে রাখবি তো আমায়। 

.

আজ সকালে তোমার আভাস পেলাম 

দৌড়ে ছুটে গেলাম সদর দরজা অবধি 

কিন্তু দরজার ওপারে খোলা রাস্তা অসীম কোনো অবস্থা 

তুমি ছিলে না 

শুধু তোমার গন্ধটা ছুঁয়ে গেলো শীতল বাতাসে ,

হয়তো এগুলো আমার আবোলতাবোল ভাবনা 

হয়তো এগুলো আমার নতুন শীতের সোয়েটার 

তবু সোয়েটারের উলের রংটা তোমার পছন্দের 

আকাশি রঙের 

মনে আছে তোমার। 

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...