Wednesday, December 18, 2019

কিছুক্ষন

কিছুক্ষন
.... ঋষি

সকলেই যাই সকলের কাছে
আমিও যাই ,
আমি উন্মাদ পুরুষ ,তুমি আমাকে টেনে নিতে চাও অমোঘ প্রেমে
আমার লাল,নীল দুঃখদের বেলুনে ভরে উড়িয়ে দাও সুনীল আকাশে।
তুমি কিছুতেই বুঝতে চাও না
আমারও তোমার সময়  হতে ইচ্ছে হয়।

আমি ছবি আঁকতে পারি না
তবে গভীর রঙের আদলে আমি ডুবে যায় তোমার স্তনজ ইজেলে ,
ক্যানভাসে গভীর টানে নিজেকে ভুলতে থাকি।
আকাশের জন্য প্রয়োজনীয় নীল রং
আমি তোমার বুকের বিভাজনে আঁকতে থাকি গভীর নদী
রং কম পরে যখন ,
লিখে ফেলি অনবরত ক্ষরণ
তোমার কবিতায়।

আমি বর্ণ  উন্মাদ
বর্ণরা আমাকে ঘিরে ঘুরতে থাকে তৈরী করতে থাকে অজস্র স্পর্শ ,
আমি সময় হারাতে থাকি
আমি তোমাকে মিস করতে থাকি মুহূর্তের ছবিতে।
দূরে কোথাও বাজতে  থাকে সময়ের  রিংটোন
রিংটোন বাজে তোমার হাতছানি।
আমার শীতের শহর তখন তোমায় ছেড়ে পাহাড়ি কুয়াশায়
হাতড়াতে থাকে অসংখ্য অনুভূতি ,অসংখ্য প্রয়োজন পাহাড়ি ঢালে।
পোশাকি সভ্যতা ছেড়ে
আমি তখন পাহাড়ি গোর্খা ,
তোমাকে প্রশ্ন করি
ম্যাডাম কষ্ট হচ্ছে না তো  ,এই তো আর কিছুক্ষন।  

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...