Tuesday, January 21, 2020

তবুও আমার কান্না পায়.....


তবুও আমার কান্না পায়.....
... ঋষি

তুই আমায় ভালোবাসিসনি কোনোদিনি
তাই আমার শরীরটাই কোনোদিন জামা পড়াতে পারলি না,
তাই নগ্ন করে রাস্তায় ছেড়ে রেখে গেছিস।
না তোকে বিরক্ত করতে চাই নি আমি কোনো দিনি
তোকে মনে করতেও চাই না
শুধু তোর দেওয়া ছেঁড়া  চিরকুট, তোর চিঠি
তোর মেলার থেকে  কিনে দেওয়া ভাংগা কাঁচের  চুঁড়িগুলোর দিকে তাকালে
আমার কান্না পায়।
.
সেদিনি ছিঁড়ে ফেলেছিলাম,ভেংগে ফেলেছিলাম তোর সব স্মৃতি
কিন্তু ফেলতে পারলাম কই?
কিন্তু ভুলতে পারলাম কই?
পাগল বোধহয়
হঠাৎ বৃষ্টি আসে,হঠাৎ ঋতু বদল, স্নানের ঘরে লুকোনো আয়নায়
আমার কান্না পায়।
প্রেমিক বোধহয়
হঠাৎ পথচলতি পার্কের পাশে,হঠাৎ বাসের জানলায়,হঠাৎ চকোলেটের রাংতায়
আমার কান্না পায়। 
প্রেম বোধহয়   
হঠাৎ কলেজের স্মৃতিতে, হঠাৎ বইমেলার গেটে,হঠাৎ চিনেবাদামের খোসায়
আমার কান্না পায়।
.
আমি কান্না গিলতে থাকি  , নিজের গায়ের গন্ধে তোকে মুছতে থাকি
আমি পাগলের মতো পালাতে থাকি, আমি নিজেকে বোঝাতে থাকি
তুই নেই আর,তুই ছিলিস না কোনদিনি।
তোর একটা শরীর ছিল, ছিল তোর শরীরের খোঁজ
তোর অনেক চুমু ছিল,ছিল তোর নির্জনে জড়িয়ে ধরা
আমরা ছিলাম না কোনদিন,শুধু আমাদের শরীর ছিল।
ভালোবাসা  ছিল না , শুধুমাত্র শরীর ছিল
তুই ছিলিস না কোনোদিনি,শুধুমাত্র শরীর ছিল।
তবু আমার কান্না পায়
তুই ছিলিস না কোনোদিন, তবু আমার কান্না পায় ,
আমি জানি তুই আমায় ভালোবাসিসনি কোনোদিনি
তাই আমার শরীরটাই কোনোদিন জামা পড়াতে পারলি না,
তাই নগ্ন করে রাস্তায় ছেড়ে রেখে গেছিস।
তবু আমার কান্না পায়
আমি জানি তুই ঠক,শয়তান, তোর কোন মন নেই
তোর শুধু শরীর
তবুও আমার কান্না পায়.....


No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...