Thursday, January 9, 2020

দৃশ্য অদৃশ্য



দৃশ্য অদৃশ্য
... ঋষি

অনেক কিছু দেখতে পাওয়া যায় না শহরে
আজকাল যা শুধু দেখতে পাওয়া যায় সব বিক্রি হয়
যেমন ধরুন জামাকাপড় ,রিমিকি গান
টিভিতে সিরিয়ালে দেখা কানের দুল ,
রক্ত মাংসের শরীর
এমনকি মানুষের হৃদয়
.
বুক ভাঙলো
রাস্তার জেব্রাক্রসিং পার করে হেঁটে চলে গেলো লুঙ্গিপরা লোকটা
গাড়িটা এলো খুব জোরে ছুটে ,
উড়ে গিয়ে পড়লো শরীরটা রেলিঙের ওপারে
রক্তে ভাসছে ,শেষ নিশ্বাস ,শরীরটা কাঁপছে
আপনি দেখছেন ভিডিওটা আপনার এসি রুমের চেম্বারে
একটা মৃত্যুও বিক্রি হয়ে গেলো।
ফিরে আসতে ভয় করছে দৃশ্যের মাঝে
আপনারও  করছে  আমার মতো।
চুমু ,নিশ্বাস ,আলিঙ্গন ,গুপ্ত মাদকতা ,চোরা নিশ্বাস
প্রতিদিন সংজ্ঞা বদল
নারী ,ধাতু আর ধর্মের সাথে সময়।
.
এবার ফিরে যাচ্ছি ফ্যান্টাসিতে
লাল আলো ,লাভা ,টাকায়  ছাপা গান্ধী বাবা।
হঠাৎ মাথার ভিতর তুই আসছিস 
আমার প্রেমিকা ,বন্ধু ,বন্ধু নারী ,আমার না ....রী
প্রেম আসছে ,
এখন নয়তো কি ? অপেক্ষা তো আছে সময়ের ইট পাথরে নাকি ।
আকাশের গায়ে চাঁদ নিভছে
সূর্য উঠছে
সকালের আলোয় আমার শহর আবার দাঁত মেজে ব্যস্ততায়।
কাল রাতে ঘুম হয় নি ভালো
ঘুম পাচ্ছে
আমার তোর বুক  পাচ্ছে
ভালো লাগছে সময় ,অথচ অদৃশ্য সব।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...